ডাউনলোড করুন এন্ড্রয়েডে সি প্রোগ্রাম চালানোর অ্যাপ C4Droid পেইড ভার্শন

এন্ডরয়েডের জন্য সেরা সি কোড কম্পাইলার

নতুন প্রোগ্রামিং শিখতে চান বা নিউবি প্রোগ্রামার , তারা সাধারণত সি ল্যাঙ্গুয়েজ দিয়ে প্রোগ্রামিং এর হাতেখড়ি করে থাকেন। সি যেমনি পুরানো প্রোগ্রামিং ভাষা তেমনি এর জনপ্রিয়তাও অনেক বেশি। আর প্রোগ্রাম চালনা করার জন্য প্রয়োজন পড়বে কম্পাইলারের। সবসময় কিন্তু সাথে করে কম্পিউটার নিয়ে ঘুরা সম্ভব নয়। তাই আমাদের নির্ভর করতে হয় হাতে থাকা স্মার্টফোনটির। প্লে স্টোরে সার্চ দিলে অনেকগুলো সি কম্পাইলার অ্যাপস আসে,কিন্তু সেগুলোর বেশিরভাগই পেইড অ্যাপ। আর নয়তো ভূয়া, ঠিকমত কাজ করে না, নয়তো অনলাইন। তাই অ্যান্ডরয়েডের জন্য সেরা সি কম্পাইলার C4Droid ফ্রি ডাউনলোড করতে (প্লে স্টোরে দাম ২.৯৯ ডলার) পোস্টের শেষে নিচের 'ডাউনলোড' বাটনে ক্লিক করুন।


ফিচার সমূহ :

  1. প্রিমিয়াম এপ্লিকেশন হওয়ায় এতে কোনো রকমের বিরক্তিকর এড দেখতে পাবেন না।
  2. C4Droid ইউজার ফ্রেন্ডলি এবং শক্তিশালী C/C++ IDE ও কম্পাইলার। এছাড়া খুব লাইটওয়েট অর্থাৎ ব্যবহারের সময় হ্যাং/ল্যাগ করবে না বা ক্রাশ করবে না।
  3. C4Droid একটি অফলাইন অ্যাপ্লিকেশন, ফলে আপনার ডাটা কানেকশন না থাকলেও প্রোগ্রাম তৈরি,সংরক্ষন,পরিবর্তন,পরিবর্ধন ও চালনা করতে পারবেন।
  4. কোন প্রকার রুট বা সুপার ইউজার পারমিশনের প্রয়োজন পরবে না। এন্ডরয়েড ভার্শন ৪ অর্থাৎ কিটক্যাট হতে আপডেট যেকোনো ভার্শনে খুব সহজেই ইনস্টল করতে পারবেন।
  5. সিনট্যাক্স সমূহ হাইলাইট হয়, ফলে ভূল সহজেই ধরা পড়ে, সংশোধন (ডিবাগিং) তাড়াতাড়ি করা সম্ভব হয়।
  6. সম্পূর্ণ ANSI C এবং ISO C99 Support সাথে TCC (Tiny C Compiler)
  7. আপনার ফোনের স্টোরেজ থেকে প্রোগ্রাম রান করতে পারবেন,এবং আপনার তৈরি প্রোগ্রাম ফোনে সেভ ও শেয়ার করতে পারবেন।

এবং আরো অনেক সুবিধা পাবেন, যা ব্যবহার করার সময় বুঝতে পারবেন।

স্কিন সর্টশ :


নিচে এপটির ইউজার ইন্টারফেসের বেশকিছু স্ক্রিনশর্ট এড করে দিলাম



এপটি লঞ্চ করলে উপরের মতো স্ক্রিন আসবে।



এখানে আপনার প্রোগ্রাম লিখবেন। লিখার পর প্রোগ্রামে ভুল আছে কিনা তা চেক করতে Compile বাটনে ক্লিক করুন। প্রোগ্রাম সাকসেসফুলি কম্পাইল হলে Save বাটনে চেপে প্রোগ্রামটি ফোনে সেভ করতে পারবেন। সেভ করার সময় প্রোগ্রামের নামের শেষে ".c" এক্সটেনশন যুক্ত করে দিবেন। যেমন "Sum of two number.c"।



সেভ করা শেষে এবার আপনার প্রোগ্রামটি রান করতে চাইলে Run বাটনে ক্লিক করুন। টার্মিনাল ইমুলেটর ওপেন হবে এবং সেখানে আপনার প্রোগ্রামটি রান হবে। উল্লেখ্য, এই এপটিতে বিল্ট ইন টার্মিনাল ইমুলেটর আছে, আপনাকে আলাদা করে কোনো এপ ইনস্টল করা লাগবে না।



কোনার তিন ডটে ক্লিক করে আপনি সেটিং এ যেতে পারবেন। সেখানে অনান্য ফিচার ও সেটিং এডজাস্ট করে নিতে পারবেন।



এপটি একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন নিচের দেওয়া লিংক থেকে।


পোস্টটি কেমন লেগেছে তা কমেন্ট করে জানাবেন। আপনাদের লিখা টিউটোরিয়াল আমাদের ব্লগে পাবলিশ করতে আমাদের ফেসবুক পেজে যোগাযোগ করুন। এছাড়াও যুক্ত থাকতে পারেন আমাদের টেলিগ্রাম চ্যানেলে
পরবর্তী পোষ্ট পূর্ববর্তী পোষ্ট
2 টি মন্তব্য
  • Jubayer Hasan
    Jubayer Hasan ১৬ এপ্রিল, ২০২৩ এ ১২:৪৮ PM

    আর্টিক্যালটির জন্য আমি খুব উপকৃত হলাম। আমি নিজেউ মানুষকে উপকৃত করতে চাচ্ছি। যারা Seo Plus Premium Blogger template টা খুজছেন তাদের জন্য আমাদের Sohobangla সাইটে এর লিংক দিয়েছি। আপনারা চাইলে নামিয়ে ব্যাবহার করতে পারেন। খুবই প্রিমিয়াম থিম...

    https://www.sohobangla.com/2023/04/seoplus-responsive-blogger-template.html

    • রায়হান হোসেন
      রায়হান হোসেন ৩১ মে, ২০২৩ এ ৯:১৭ PM

      ধন্যবাদ আপনার গুরুত্বপুর্ণ মতামতের জন্য

মন্তব্য করুন
comment url