ফ্রিতে লুফে নিন ক্যানভা প্রো [Canva Pro For Free]

ক্যানভা প্রো একাউন্ট পান ফ্রিতে

হ্যালো বন্ধুরা! আশা করি ভালো আছেন। আপনাদের জন্য আজকে নিয়ে এসেছি ক্যানভা সম্পর্কে বিস্তারিত পোস্ট ও ২০০+ ফ্রি ক্যানভা প্রো/প্রিমিয়াম (Canva Pro Premium Account) অ্যাকাউন্ট ইনভাইটেশন। এই পোস্টের শুরু থেকে শেষ পর্যন্ত ক্যানভা কী? কী কী কাজে ব্যবহার করতে পারেন ও সাথে কিভাবে ফ্রিতে ক্যানভা প্রো একাউন্ট পাবেন ও ক্যানভার সেরা ফিচার্সগুলো উপভোগ করবেন তা দেখাবো। আমি আপনাদের সাথে কোনো ক্র্যাক বা মোড শেয়ার করছি না, বরং একদমই বৈধ উপায় দেখাবো।

ক্যানভা কি?

ক্যানভা হচ্ছে বর্তমানে বহুল ব্যবহৃত একটি এডিটিং সফটওয়্যার। আপনি মোবাইল ও পিসি হতে এর রেডিমেড টেম্পলেট ও টুল ব্যবহার করে অল্প সময়ে ফটো, অ্যানিমেটেড ফটো, ভিডিও এডিট করতে পারবেন। আর ক্যানভাতে অসংখ্য স্টাইল, ফন্ট, এলিমেন্ট, ক্লিপআর্ট, ইফেক্ট আছে যার কারনে আপনাকে নেট থেকে বারবার ক্লিপআর্ট বা এলেমেন্ট ডাউনলোড করা লাগবে না। অ্যান্ড্রয়েড অ্যাপ কিংবা সরাসরি ওয়েবসাইট থেকেও ক্যানভা ব্যবহার করতে পারবেন। মোবাইল বা পিসি যেকোনো ডিভাইসে ক্যানভা ব্যবহার করা যাবে।

কি কি তৈরি করা যাবে?

ক্যানভা দিয়ে আপনি বিভিন্ন ধরনের কার্ড যেমন বিজনেস কার্ড আইডি কার্ড, ফ্লায়ার, থাম্বনেইল, কভার ফটো, ব্যানার, মিম, ইন্ট্রো, প্রেজেন্টেশন, অ্যানিমেশন, লোগো, সিভি, ওয়াটারমার্ক ইত্যাদি অনায়াসেই খুব সহজে ও দ্রুত তৈরি করতে পারবেন। ক্যানভার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এটি আপনার আমার মতো সাধারণ ইউজারদের নিত্য প্রয়োজনীয় এডিটিং ও ক্রিয়েশন এর চাহিদা ও ব্যবহারযোগ্যতা মাথায় রেখে এর টেমপ্লেট ও টুলগুলো বানানো হয়েছে। এছাড়া অনান্য এডিটিং ফিচারের মধ্যে ব্যাকগ্রাউন্ড রিমুভ সহ বিভিন্ন ইফেক্টও দিতে পারবেন। এসব ফিচার এর অনেক ফিচার আছে ফ্রি, আবার অনেকগুলো শুধু প্রিমিয়াম ক্যানভা ইউজারদের জন্য।

কিভাবে পাবেন ক্যানভা প্রো?

ক্যানভা প্রো আপনারা ব্যাক্তিগত ব্যবহারের জন্য এককভাবে কিনতে পারেন, বা আপনার বন্ধুর সাথে শেয়ার করে কিনতে পারেন। আবার অনেকে ফ্রি কুকি ব্যাবহার করে ইউজ করতে পারেন বা ফেসবুক থেকে বিভিন্ন সেলার থেকেও কিনতে পারেন। আবার অনেকে কিছুদিন পরপর নতুন ইমেইল দিয়ে সাইন আপ করে ট্রায়াল ভার্সন ব্যবহার করছেন (যা তুলনামূলক ঝামেলার)। নিচে ক্যানভা প্রো'র প্রাইজিং লিষ্টের ডেমো দেখানো হলো, দেশ ও অফার ভেদে এটি বাড়তে কমতে পারে, লাইভ প্রাইজিং দেখুন এখানে। এছাড়াও এই পোষ্ট ফলো করে ফ্রিতে টিমে জয়েন করে সকল প্রো সুবিধা পেতে পারেন।


তো, ফ্রিতে ক্যানভা প্রো পেতে নিচের দেওয়া লিংকটিতে ভিজিট করুন।


উপরের লিংকে ভিজিট করলে নিচের ছবির মতো টেক লিজন বিডি'র টিমের পক্ষ থেকে একটি ইনভাইট পাবেন।



এবার যেকোনো একটি উপায়ে সাইন আপ করে নিন, আর যদি আগে থেকে ক্যানভা একাউন্ট খুলা থাকলে তাতে লগইন করে নিলেও হবে। ই-মেইল দিয়ে সাইন আপ করতে Continue With Email এ ক্লিক করুন ও নিচের মতো তথ্য দিন-


এখানে,
  1. আপনার নাম বা ছদ্মনাম
  2. আপনার ইমেইল অ্যাড্রেস ও
  3. একটা শক্তিশালী পাসওয়ার্ড দিন
  4. এবং সাইনআপ বাটনে ক্লিক করুন
আর আপনার ব্রাউজারে ক্যানভায় লগিন করা থাকলে আশা করি সরাসরি টিমে যুক্ত হয়ে যাবেন। টিমে যুক্ত হওয়ার পর নিচের মতো স্ক্রিন আসবে যেখানে ক্যানভা প্রো'র ফিচার্স সমূহ দেখাবে।


আপডেটঃ ইনভাইট লিংক আপাতত বন্ধ আছে, ইনভাইট লিংক দিলে সবাই স্প্যামিং করে গ্রুপ ফুল করে ফেলেন। তাই শুধু ক্লোজড ইনভাইটেশন চালু করেছি, আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন করে সেখানে আপনার ইমেইল দিয়ে রিকুয়েষ্ট করুন অথবা এই সাইটের যোগাযোগ ফরমে আপনার ইমেইল ও Canva Pro Invite লিখে মেসেজ দিন।

এই ছিলো কিভাবে ফ্রিতে ক্যানভা প্রো ফিচার্স সমূহ আপনারা পেতে পারবেন তা নিয়ে পোষ্ট। এবার ক্যানভা হোম পেজে আপনার ইচ্ছেমতো টেমপ্লেট বেছে নিতে পারবেন বা নতুন ডিজাইন তৈরি করতে পারবেন।

এছাড়া ক্যানভা এপ থেকেও ডিজাইন করতে পারবেন। নিচের লিংক থেকে ক্যানভা ডাউনলোড করে নিতে পারেন।


এই ফ্রিতে ক্যানভা প্রো ফিচার্সগুলো উপভোগ করার সময় কিছু সমস্যায় পড়তে পারেন, এগুলোর সমাধান নিচে দিয়ে দিচ্ছি
  1. কাস্টম ফন্ট ব্যবহার: টিম মেম্বাররা কাস্টম ফন্ট ইনস্টল করার সুবিধা নেই ক্যানভায়, তাই আপনাদের কোনো কাস্টম ফন্ট ইনস্টল করার প্রয়োজন হলে আমাকে টেলিগ্রাম গ্রুপ বা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন।
  2. টিম থেকে রিমুভ হয়ে যাওয়া: যদি কোনো কারণে আমাদের টিম থেকে রিমুভ হয়ে যান তাহলে এই পোস্টে এসে উপরে থাকা ইনভাইট লিংক থেকে আবার জয়েন করে নিতে পারবেন। ইনভাইট লিংক প্রতি মাসে আপডেট করা হয়।
  3. নিজের ক্লাস, টিম, গ্রুপ তৈরি করতে পারবেন না। আপনাদের সুবিধার জন্য জানিয়ে রাখি ফেসবুকে বিভিন্ন পেজ যে ৩০-১০০ টাকায় ক্যানভা প্রো একাউন্ট বিক্রি করে থাকে তারা সাধারণত আমার এই টীম ইনভাইটের মতোই ইনভাইট বিক্রি করে থাকে।

সবশেষে সতর্কতা মূলক তথ্য হিসেবে আপনাদের জানিয়ে রাখি আপনারা অনেকেই গুগলে "Canva Pro Mod" বা "Canva Pro Full Unlocked App" লিখে সেখান থেকে অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করেন। এই এপগুলো ফেক বা ম্যালওয়্যার জাতীয় অ্যাপ কারণ ক্যানভা অনলাইন ভিত্তিক এডিটিং সফটওয়্যার, তাই শুধু কোনো মোডার যদি কেবল তার প্রো অ্যাকাউন্ট সহ মোড করে কেবল তবেই প্রো ভার্সন ফ্রিতে ইউজ করা যাবে।

কিভাবে ক্যানভা প্রো পাবেন? ক্যানভা অ্যাপের প্রিমিয়াম সব ফিচার্স আনলক করবেন? জানতে হলে বিস্তারিত পড়ুন ও ফ্রিতে লুফে নিন ক্যানভা প্রো একাউন্ট,ক্যানভা প্রো অ্যাকাউন্ট, Canva Pro Account Giveway, ফ্রিতে ক্যানভা প্রো, How to use canva pro for free ক্যানভা কি? , What's Canva? , Canva Pro Monthly Giveway, ক্যানভা গিভওয়ে, ক্যানভা ফ্রিতে পাবার নিয়ম


পোস্টটি কেমন লেগেছে তা কমেন্ট করে জানাবেন। আপনার লিখা টিউটোরিয়াল/আর্টিকেল আমাদের ব্লগে প্রকাশ করতে আমাদের ফেসবুক পেজে যোগাযোগ করুন। এছাড়াও যুক্ত থাকতে পারেন আমাদের টেলিগ্রাম চ্যানেলে।
পরবর্তী পোষ্ট পূর্ববর্তী পোষ্ট
2 টি মন্তব্য
  • Rashed
    Rashed ৬ আগস্ট, ২০২৩ এ ৪:২৭ PM

    লিংকে ডুকলে কোনো ইনভাইটেশন পাচ্ছি না 😥

    • টেক লিজন বিডি
      টেক লিজন বিডি ২৮ ফেব্রুয়ারী, ২০২৪ এ ১:৪৭ PM

      দয়া করে আমাদের টেলিগ্রাম গ্রুপে জানান বা যোগাযোগ পাতা হতে আমাদের জানান

মন্তব্য করুন
comment url